প্রযুক্তি সংবাদ

বাংলাদেশে বিনামূল্যে মাস্টারকার্ড প্রেরণ বন্ধ করে দিল পেওনিয়ার

অবশেষে বাংলাদেশী ব্যবহারকারীদের জন্য সরাসরি বিনামূল্যে Payoneer মাস্টারকার্ড প্রেরণ বন্ধ করে দিল Payoneer কতৃপক্ষ।এতদিন একবার Payoneer একাউন্ট খোলার পরপরই Order a MasterCard অপশন পাচ্ছিল;যেকোনো নতুন ব্যবহারকারী। যার ফলে একাউন্ট খোলার পর কার্ড অর্ডার করার ১২-১৬ দিনের মাথায় হাতে চলে আসছিল Payoneer MasterCard এবং এসবই ছিল একদম বিনামূল্যে।

পেওনিয়ার মাস্টারকার্ড

তবে এই সুবিধার বিপরীতে স্প্যামও কম ছিলনা। বেশীভাগ মানুষ কৌতুহলবশত একাউন্ট খুলে কার্ড অর্ডার করত ; তবে হেলায়-ফেলায় নিয়ম অনুযায়ী পরবর্তীতে ১০০$ তাদের পেওনিয়ার একাউন্টে লোড করত না। বেশীরভাগ একাউন্টধারী একাউন্ট খোলা এবং কার্ড অর্ডার করা পর্যন্তই শেষ! পরবর্তীতে তারা একাউন্ট এক্সেসই করত না। তাই এসব স্প্যাম রোধে পেওনিয়ার কতৃপক্ষ প্রাথমিকভাবে একাউন্ট খোলার পর যে ; কার্ড অর্ডার করার অপশনটি ছিল তা ডিজেবল করে দিয়েছে।কয়েক বছর আগে একারণেই ভারতে  মাস্টারকার্ড প্রেরণ বন্ধ করে Payoneer কতৃপক্ষ ।

এই সুযোগ নিয়ে কিছু প্রতারক চক্র মানুষের থেকে ১০০০-৩০০০ টাকা নিয়ে ; তাদের নামে একাউন্ট খুলে পেওনিয়ার কার্ড বাংলাদেশে আনত। বিগত কয়েকবছর যাবত এইরকম প্রতারনা ব্যবসা চলে আসছে এই পেওনিয়ার মাস্টারকার্ড নিয়ে। যারা তাদের থেকে টাকা দিয়ে পেওনিয়ার কার্ড কিনেছে ; তারা হয়ত জানেই না, পেওনিয়ার কার্ড আনতে কোনো টাকা লাগত না!

তবে পেওনিয়ার একাউন্ট খোলার পরে ; সে একাউন্টে সর্বনিম্ন ৩০$ ফান্ড যোগ করলে আবার মাস্টারকার্ড অর্ডার করার অপশনটি আসবে। অর্থাত ৩০$ একাউন্টে ইন করলে তবেই কার্ড অর্ডার করা যাবে।এতে করে কেবল যারা সত্যি সত্যি তাদের কাজের জন্য পেওনিয়ার কার্ড লাভ করতে চায় ;তাদের চিহ্নিত করা সহজ হবে।


ফেসবুক গ্রুপ!

প্রযুক্তি বিষয়ক নিত্যনতুন আপডেট পেতে এবং আমাদের সাথে সবসময় সংযুক্ত থাকতে যোগ দিন আমাদের ফেসবুক গ্রুপে।

ট্যাগস

লেখক সম্পর্কে

তৌহিদুর রহমান

যা তোমার ভালো লাগে এবং তোমার জন্য মঙ্গলকর ; তুমি সেটা করতে থাকো। অন্যে কি বলে সেটা তোমার শোনার প্রয়োজন নেই।

কমেন্ট যোগ করুন

কমেন্ট করতে ক্লিক করুন