প্রযুক্তি সংবাদ

স্ন্যাপচ্যাপ ধনীদের অ্যাপ, গরীবদের নয়!

আইটি কথন,নিউজ ডেস্ক:

২০১৫ সালে ব্যবহারকারী বাড়ানো সম্পর্কিত এক বৈঠকে স্ন্যাপচ্যাট ; এর প্রধান নির্বাহী বা সিইও ইভান স্পিগ্যাল বলেন, ” ভারত বা স্পেনের মত গরীব দেশের জন্য স্ন্যাপচ্যাট নয়, তিনি গরীব দেশের ব্যবহারকারী বৃদ্ধিতে নজর দিতে চান না। স্ন্যাপচ্যাপ ধনীদের অ্যাপ ; গরীবদের নয় “। এই কথা সামাজিক মাধ্যমে ছড়ানোর ব্যাপকভাবে সমালোচিত হন ইভান স্পিগ্যাল। প্রতিক্রিয়ায় ভারতীয়রা প্লেস্টোর ও অ্যাপল অ্যাপস্টোর এ ;১ স্টার রেটিং দিয়ে ক্ষোভ প্রকাশ শুরু করেছে। বক্তব্যের কথা সংবাদ মাধ্যমকে জানান প্রতিষ্ঠানটির সাবেক স্ন্যাপচ্যাট কর্মী অ্যান্থনি পম্পলিয়ানো।


প্লেস্টোরে ১৬ লাখ ৫৮ হাজার ৭৭২টি এক স্টার দেওয়া হয়েছে। অ্যাপস্টোরে কাস্টমার রেটিংসে এক স্টার দিয়েছে ৬ হাজার ৯৯ জন এবং ১.৫ স্টার দিয়েছে ৯ হাজার ৫২৮ জন ব্যবহারকারী।

এদিকে স্ন্যাপচ্যাট এর সিইও ইভানকে উদ্দেশ্য করে গুগল প্লে স্টোরে ; ১ রেটিং দিয়ে উশা নামে একজন লিখেছেন : ” আপনার কোন অধিকার নেই ভারতকে বিচার করার;আপনারা কিছুই না আমাদের সামনে। আপনি হয়ত জানেন না আমরা কেমন জাতি ; আমাদের কোন ক্ষেত্রেও আপনাদের থেকে অনুমতির প্রয়োজন নেই। আপনি আমাদের সম্পর্কে যা বলেছেন এইসব সেইজন্য। আপনি সকল ভারতীয় মানুষের সম্মান থেকে বঞ্চিত হলেন। আপনারা আমাদের দেশে বিনিয়োগ না করলে আমাদের কোন ক্ষতিই হবে না। আমরা হয়ত গরীব হতে পারি ; তবে সংস্কৃতীতে আপনাদের থেকে অনেক উপরে। তাই ভাববেন না আপনারা আমাদের সম্পর্কে যা খুশি বলবেন আর আমরা চুপ করে বসে থাকব।

অ্যান্থনি পম্পলিয়ানোকে দায়িত্ব ঠিকভাবে না পালন করার অভিযোগে স্ন্যাপচ্যাট থেকে চাকরিচ্যুত করা হয়।অ্যান্থনী এর দেয়া এই তথ্যের বিপরীতে স্ন্যাপচ্যাট থেকে এখনও কিছু জানা যায়নি।

লেখক সম্পর্কে

তৌহিদুর রহমান

যা তোমার ভালো লাগে এবং তোমার জন্য মঙ্গলকর ; তুমি সেটা করতে থাকো। অন্যে কি বলে সেটা তোমার শোনার প্রয়োজন নেই।

কমেন্ট যোগ করুন

কমেন্ট করতে ক্লিক করুন