Android getting new search provider option in EU, like we won’t choose Google in bangla

0
19 / 100 SEO Score

গুগল নতুন অনুসন্ধান সরবরাহকারী বিকল্পের জন্য তার পরিকল্পনা প্রকাশ করেছে যা পরের বছর EU Android  ফোনে উপস্থিত হবে। নতুন বিকল্প, যা একটি নতুন Android  ফোনের সেটআপ প্রক্রিয়া চলাকালীন উপস্থিত হবে, ব্যবহারকারীদের গুগলকে তাত্ক্ষণিক ডিফল্ট হওয়ার পরিবর্তে একটি ডিফল্ট সরবরাহকারী নির্বাচন করতে অনুমতি দেবে তা নিয়ে থাকছে আমাদের আজকের আলোচনা চলুন তাহলে শুরু করি ।

ইউরোপীয় ইউনিয়ন কমিশন অ্যান্টি-ট্রাস্টের রায়কে অনুসরণ করে 2018 এ নতুন সংযোজন কার্যকর করা হচ্ছে। ইউরোপীয় ইউনিয়ন বলেছে যে গুগল Android  প্ল্যাটফর্মে অন্যায়ভাবে ক্রোম এবং তার নিজস্ব অনুসন্ধান পণ্যকে সমর্থন করেছে। এই অপরাধে It 5 বিলিয়ন জরিমানা করা হয়েছিল

নতুন বিকল্পগুলি সম্পর্কে গুগল বলেছে যে Android ব্যবহারকারীরা তাদের “হোম স্ক্রিনে একটি অনুসন্ধান বাক্সকে পাওয়ার এবং ক্রোমে ডিফল্ট হিসাবে (ইনস্টল করা থাকলে) পাওয়ার জন্য সার্চ প্রদানকারী” বাছাই করার সুযোগ পাবে Users ব্যবহারকারীরা এখনও পরে সরবরাহকারী পরিবর্তন করতে পারেন।

গুগল নীচে চিত্রিত এই স্ক্রিনটি তার ব্লগে কেমন হবে তার একটি উদাহরণ দেখিয়েছিল:

কোন সরবরাহকারীদের বৈশিষ্ট্যযুক্ত করা হবে তা নির্ধারণের জন্য, গুগল জানিয়েছে যে এটি নিলাম অনুষ্ঠিত করবে যেখানে এই সংস্থাগুলি নির্বাচিত স্ক্রিনে কোনও দাগের জন্য বিড করতে পারে। গুগল প্রক্রিয়াটি এভাবে বর্ণনা করেছে:

“প্রতিটি দেশের নিলামে, অনুসন্ধান সরবরাহকারীরা প্রদত্ত দেশে যে কোনও সময় ব্যবহারকারী তাদের পছন্দ স্ক্রিন থেকে বাছাইয়ের জন্য যে পরিমাণ মূল্য দিতে ইচ্ছুক তা তারা জানিয়ে দেবে। প্রতিটি দেশে ন্যূনতম বিডের প্রান্ত হবে। প্রদত্ত দেশের জন্য বিডের দফায় যে তিনটি সর্বোচ্চ দরদাতাকে পূরণ বা অতিক্রম করে তারা সেই দেশের জন্য পছন্দ পর্দায় উপস্থিত হবে।

Android Is this ridiculous?

গুগল এই বিষয়ে ইউরোপীয় ইউনিয়নের রায় মেনে চলতে বাধ্য হয়েছে, সুতরাং এটি সম্পর্কে যে কেউ কী ভাবুক তা আসলে বিবেচ্য নয়। তবুও, আমি মনে করি না এটি অনুসন্ধান সরবরাহকারীর আড়াআড়িটিকে অনেক পরিবর্তন করবে।

ইউরোপে, গুগল অনুসন্ধানের সমস্ত প্ল্যাটফর্ম জুড়ে বাজারের আনুমানিক 92.8% ভাগ রয়েছে। এটি অনুসরণ করে 3.08% এ বিং, 1.95% এ ইয়ানডেক্স এবং ইয়াহু 1% এরও কম। কেবলমাত্র মোবাইলে, গুগলের বাজারের 95% এরও বেশি অংশ রয়েছে।

আমি সন্দেহ করি যারা মোবাইলে বিং, ইয়াহু, বা ইয়ানডেক্স ব্যবহার করতে আগ্রহী তারা সম্ভবত ইতিমধ্যে করেছেন, তাই সেটআপ করার সময় এর মধ্যে একটি নির্বাচন করার বিকল্প থাকা সত্ত্বেও বাজারের শেয়ারের পরিসংখ্যানগুলিকে উল্লেখযোগ্যভাবে পরিবর্তন করতে পারে না। যখন অনুসন্ধান সরবরাহকারীর বিকল্পটি রোল আউট করে, আমাদের মধ্যে প্রচুর সংখ্যাগরিষ্ঠ সম্ভবত এখনও ডিফল্ট হিসাবে গুগলকে বেছে নিতে চলেছে, এবং নতুন বিকল্পের পর্দাটি কেবলমাত্র একটি অতিরিক্ত অসুবিধা হবে।

এটি গুগল ব্যবহার করে না এমন 5% এরও কম ব্যবহারকারীর জন্য এটি জিনিসগুলিকে আরও সুবিধাজনক করে তুলতে পারে, তবে কেবল তখনই যদি তাদের পছন্দের অনুসন্ধান সরবরাহকারী সেই অঞ্চলে বিডিং যুদ্ধে জয়ী হয়। সুতরাং, যদিও এটি অনুসন্ধান প্রতিযোগিতার একটি সুস্পষ্ট পদ্ধতির হতে পারে, এটি খুব প্রাসঙ্গিক বলে মনে হয় না।

আপনি ২০২০ এর প্রথম দিক থেকে ইউরোপে এই নতুন বিকল্পটি দেখার আশা করতে পারেন comments মন্তব্যগুলিতে আপনি এটি সম্পর্কে কেমন অনুভব করছেন তা আমাকে জানান।