Google Chrome 76 automatically turns on a site’s dark theme in bangla

0
10 / 100 SEO Score

গুগল Chrome  version 76 সংস্করণটি এখন বাইরে এসেছে, হাইলাইট বৈশিষ্ট্যটি হ’ল ওয়েবসাইটগুলি আপনার ডিভাইসের থিম মেনে চলে। এর অর্থ ক্রোম এখন কোনও সাইটের নিজস্ব অন্ধকার থিম আছে কিনা তা সনাক্ত করতে পারে এবং আপনি যদি আপনার ডিভাইসে একটি অন্ধকার থিম সেট করেন তবে স্বয়ংক্রিয়ভাবে এটিকে সক্রিয় করতে হবে তা নিয়ে থাকছে আমার আজেকের আলোচনা চলুন তাহলে শুরু করা যাক ।

অ্যান্ড্রয়েড পুলিশ অনুসারে, পূর্বোক্ত বৈশিষ্ট্যটি কেবল অ্যান্ড্রয়েড কিউ চালিত ডিভাইসগুলিতে কাজ করে

আর একটি হাইলাইট বৈশিষ্ট্য হ’ল আপনি ছদ্মবেশী মোড সক্ষম করেছেন কিনা তা সনাক্ত করার জন্য ওয়েবসাইটগুলির অক্ষমতা। এর অর্থ আপনি কয়েকটি ওয়েবসাইটের কুকি-ভিত্তিক পেওয়ালগুলি পেতে পারেন, যদিও ওয়েবসাইটগুলি কেবল বেতনের অদক্ষ চোখের ছোঁড়া ফেলে দেওয়ার জন্য তাদের ধরণের পে-ওয়ালগুলি পরিবর্তন করতে পারে।

আরও পড়ুন: Chrome এ ওয়েবসাইটগুলি কীভাবে ব্লক করবেন

বৈশিষ্ট্য সেটটি গোল করে আউট করা আরও শক্তিশালী প্রগ্রেসিভ ওয়েব অ্যাপস (পিডাব্লুএ), ক্রোমের মাধ্যমে বাক্য এবং বাক্যাংশের লিঙ্কগুলি: // পতাকা # সক্রিয়-পাঠ্য-ফ্রেজমেন্ট-অ্যাঙ্কর পতাকা, অ্যাডোব ফ্ল্যাশ প্লেয়ার ডেস্কটপে ডিফল্টরূপে অক্ষম করা হচ্ছে, ওয়েবসাইটগুলি ব্লক করা হচ্ছে একবারে একাধিক পূর্ণ-স্ক্রিন উইন্ডো খোলার থেকে এবং আরও অনেক কিছু।

এমনকি ক্রোম ভি in76 এ অন্তর্ভুক্ত একটি ট্রোন ইস্টার ডিম রয়েছে। আপনি যদি # পরিচয়-ডিস্ক পতাকাটি সক্ষম করেন, আপনি নতুন ট্যাব পৃষ্ঠার উপরের ডানদিকে আপনার Google প্রোফাইল চিত্র দেখতে পাবেন। প্রোফাইল ছবিটিতে আলতো চাপতে আপনাকে সিঙ্ক এবং গুগল পরিষেবাগুলিতে নিয়ে যায়, যেখানে আপনি নিজের ক্রোম ডেটা সিঙ্ক করতে এবং অন্যান্য পরিষেবাদি পরিচালনা করতে পারেন।

Chrome  Future Chrome release could remove the very worst ads on the internet

জুলাই 4, 2019: “ভারী বিজ্ঞাপনের হস্তক্ষেপ” নামে পরিচিত, বৈশিষ্ট্যটি এমন কিছু ইন্টারনেট বিজ্ঞাপনকে ব্লক করতে পারে যা প্রচুর সংস্থান ব্যবহার করে। এই বিজ্ঞাপনগুলি পাঠ্যের খালি বাক্স হিসাবে উপস্থিত হবে যা বলে যে এটি সরানো হয়েছে। ক্রোম বিজ্ঞাপনটি কীভাবে সরিয়েছে সে সম্পর্কে আরও বিশদ দেখার জন্য এই বাক্সে একটি লিঙ্কও অন্তর্ভুক্ত রয়েছে।

Improved Data Saver feature and new “Dino page” features

ডেটা সেভার চালু থাকা ক্রোম ব্যবহারকারীরা এখন যখন কোনও পৃষ্ঠার নিম্ন ডেটার গতির জন্য অনুকূলিত করা হবে তখন ইউআরএল বারে একটি লাইট আইকন দেখতে পাবেন। এছাড়াও, যখন আপনি অফলাইনে থাকেন এবং “ডিনো পৃষ্ঠা” প্রদর্শিত হয়, বারবার একই অন্তহীন রানার খেলতে আটকে না গিয়ে আপনি সরাসরি ডিনো স্ক্রিন থেকে সংরক্ষিত নিবন্ধগুলি পড়তে পারেন can

FileReader API zero-day exploit fix

গুগল একটি Chrome  আপডেট প্রকাশ করেছে যা ফাইলরেডার এপিআই সম্পর্কিত গুরুতর “ব্যবহারের পরে মুক্ত” ত্রুটিটিকে প্যাচ করে। এই API টি ওয়েবসাইট এবং অন্যান্য ওয়েব-ভিত্তিক পরিষেবাগুলিকে ব্যবহারকারীর কম্পিউটারে সঞ্চিত ফাইলগুলি পড়তে দেয়। তবে ত্রুটি হ্যাকারদের একটি ডিভাইসে সম্ভাব্য দূষিত কোডটি ছিন্ন করতে এবং কার্যকর করতে দেয়।

Improved password generator, quick password lookup

গুগল Chrome  75 (75.0.3770.67) একটি নতুন বৈশিষ্ট্য নিয়ে আসে যা আপনাকে আরও শক্তিশালী এবং অনন্য পাসওয়ার্ড তৈরি করতে দেয়। নতুন কীবোর্ড সরঞ্জামটি ব্যবহার করে আপনার সঞ্চিত পাসওয়ার্ডগুলি সন্ধান করাও সহজ। এই নতুন বৈশিষ্ট্যগুলি ছাড়াও, অ্যান্ড্রয়েডের জন্য ক্রোম 75 এরও বেশ কয়েকটি স্থায়িত্ব এবং কার্যকারিতা উন্নতি রয়েছে।

10th-anniversary update

গুগল Chrome  তার দশম জন্মদিন উদযাপন করছে বেশ কয়েকটি উন্নতির সাথে। ক্রোম ভি 69-এ একটি আপডেটেড, ক্লিনার ডিজাইন, আরও সাইটে পাসওয়ার্ড উত্পন্নকরণ এবং তৃতীয় পক্ষের অর্থ প্রদানের অ্যাপ্লিকেশনগুলির মাধ্যমে মোবাইল অর্থ প্রদানের অন্তর্ভুক্ত রয়েছে।

Find saved passwords

Chrome  66 একটি নতুন বৈশিষ্ট্য যুক্ত করেছে যা অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের সেটিংস> পাসওয়ার্ডের অধীনে সমস্ত সংরক্ষিত পাসওয়ার্ড সন্ধান করতে দেয়।

More on Google Chrome:

আপনার অ্যান্ড্রয়েড ডিভাইস এবং পিসিতে Chrome কীভাবে আপডেট করবেন

কীভাবে অ্যান্ড্রয়েডের জন্য Chrome  গতি বাড়ানো যায়

সেরা ক্রোমবুকস