Convert PDF files into JPG files in Bangla

0

সত্য বলা হবে, পিডিএফ নথি JPG ফাইল রূপান্তর করার অনেক উপায় আছে। ওয়েবসাইট এবং তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশনগুলির একটি ছন্দ এই ধরনের পরিষেবা প্রদান করে, তাদের মধ্যে অনেকেই বিনামূল্যে। কিন্তু, এই সাইট এবং অ্যাপ্লিকেশন ঠিক কিভাবে নির্ভরযোগ্য?

যতক্ষণ না আপনি প্রতিটি একক পরীক্ষা করেন (অথবা আপনার জন্য এটি কেউ করেন – পড়ুন: আমাদের, আমরা আপনার জন্য জেপিজি রূপান্তরকারীগুলিকে সর্বোত্তম PDF সংগ্রহ করেছি), আপনি নিশ্চিতভাবেই নিশ্চিত না হন যে কতটা নির্ভরযোগ্য, নির্ভুল এবং ম্যালওয়্যার- বিনামূল্যে এই তৃতীয় পক্ষের হয়।

ভাল খবর, আপনি করতে হবে না। কোনও ইনস্টলার ডাউনলোড না করে পিডিএফকে পিএইচপি রূপান্তর করার বিভিন্ন উপায় রয়েছে, যেমন আপনার ম্যাক তাদেরকে “অজ্ঞাত” ডেভেলপার বলে। আসলে, ম্যাকোসের ইতিমধ্যে নিজের চিত্র এবং PDF ভিউয়ার রয়েছে যা এটি আপনার জন্য করতে পারে।

অন্যদিকে, উইন্ডোজ ব্যবহারকারীদের কয়েকটি অ্যাপ রয়েছে যা আপনি Microsoft স্টোর থেকে ডাউনলোড করতে পারেন যাতে তারা আপনাকে ছায়াময় অ্যাপ্লিকেশন ক্রিয়াকলাপ থেকে রক্ষা করতে সহায়তা করে এবং আমরা এখানে তাদের মধ্যে একটি আলোচনা করছি।

How to convert PDF to JPG on macOS

MacOS এর পূর্বরূপের জন্য আপনাকে ধন্যবাদ, আপনার পিডিএফ ফাইলগুলি JPG এ রূপান্তর করার জন্য আপনাকে অন্য অ্যাপ্লিকেশন ডাউনলোড করতে হবে না। প্রাকদর্শন অ্যাপ্লিকেশনের সাথে, আপনি আপনার ফাইলগুলিকে বিভিন্ন ধরণের বিন্যাসে রূপান্তর করতে পারেন, যেমন PNG, TIFF এবং অবশ্যই, JPG।

যদি পূর্বরূপটি আপনার স্বাদের জন্য সত্য হতে খুব ভাল প্রমাণ করে তবে আপনি Adobe এর অ্যাক্রোব্যাট ডিসি ব্যবহার করতে পারেন যা আপনাকে PDF ফাইলগুলি মূলত কোনও ফর্ম্যাটে রূপান্তর করতে দেয়।

Method 1: Using Preview

প্রিভিউ অ্যাপ্লিকেশনটি একটি সহজ দর্শকের মতো হতে পারে, তবে এটি অন্যান্য ক্ষমতাগুলিও প্রদান করে – মার্কআপ সম্পাদনা থেকে পূর্বরূপ ফাইলটিকে অন্য চিত্র ফর্ম্যাটে রপ্তানি করতে। এখানে আপনি এই বিস্ময়করভাবে নিফটি অ্যাপ্লিকেশনে পিডিএফকে JPG রূপান্তর করতে পারেন। শুধু মনে রাখবেন যে, যদি আপনার পিডিএফটিতে কয়েকটি পৃষ্ঠা থাকে, তবে আপনাকে একবারে একটি পৃষ্ঠা রূপান্তর করতে হবে।

পদক্ষেপ 1: পূর্বরূপ আপনার পিডিএফ ফাইল খুলুন।

পদক্ষেপ 2: আপনি যে পৃষ্ঠাটিকে রূপান্তর করতে চান তা নির্বাচন করুন, এবং ফাইল> এক্সপোর্টে যান …

ধাপ 3: একটি সংলাপ বক্স খুলবে। বিন্যাসের অধীনে, JPEG নির্বাচন করুন। সেট মান এবং রেজোলিউশন।

আপনি আপনার ফাইলটি সংরক্ষণ করতে চান এমন ফোল্ডারটিও চয়ন করতে পারেন, পাশাপাশি আপনার ফাইলের নাম সেট করতে পারেন।

ধাপ 4: সংরক্ষণ হিট করুন।

Method 2: Using Acrobat DC

অন্যদিকে অ্যাডোব এর অ্যাক্রোব্যাট ডিসি ব্যবহার করে পিডিএফকে পিএইচপি রূপান্তর করা আরও সহজ, কারণ এটি আপনাকে একবারে একটি পৃষ্ঠার বিপরীতে সম্পূর্ণ নথি রূপান্তর করতে দেয়।

পদক্ষেপ 1: অ্যাক্রোব্যাট ডিসিতে আপনার পিডিএফ ফাইল খুলুন। ডান দিকের দিকে একটি টুলবার হয়, PDF নির্বাচন করুন নির্বাচন করুন।

এটি এক্সপোর্ট পিডিএফ উইন্ডো খুলবে।

পদক্ষেপ 2: চিত্র নির্বাচন করুন> JPEG।

যদি প্রয়োজন হয়, ফাইল, রঙ এবং রূপান্তর সেটিংস পরিবর্তন করতে JPEG এর পাশে সেটিংস আইকনে ক্লিক করুন, তারপরে ওকে চাপুন।

ধাপ 3: ছেড়ে যাওয়া “সমস্ত ছবি রপ্তানি করুন” ছেড়ে দিন তারপর রপ্তানি ক্লিক করুন।

একটি সংরক্ষণ হিসাবে সংলাপ বক্স খোলা পপ করা উচিত।

পদক্ষেপ 4: আপনার ফোল্ডার চয়ন করুন, আপনার ফাইলের নাম টাইপ করুন এবং সংরক্ষণ করুন।

How to convert PDF to JPG on Windows 10

উইন্ডোজ 10 এ, পিডিএফকে পিএইচপি রূপান্তর করার বিভিন্ন উপায় রয়েছে কারণ অনেকগুলি ওয়েবসাইট এবং অ্যাপ্লিকেশন আছে যা আপনাকে বিনামূল্যে করে দিতে দেয়। কিন্তু ম্যালওয়ারের সম্ভাবনা হ্রাস করার জন্য, আমরা বিশ্বস্ত ডেভেলপারদের কাছ থেকে অ্যাপগুলিতে আটকাতে চাই।

এই টিউটোরিয়ালে আমরা অ্যাক্রোব্যাট পিডিএফ ব্যবহার করে পিডিএফকে JPG এ রূপান্তর করব এবং সেইসাথে একটি জনপ্রিয় অ্যাপ্লিকেশনের মাধ্যমে পিডিএফ নামক পিএইচপি যা পিএইচপি থেকে ডাউনলোড করতে পারবেন, যা আপনি মাইক্রোসফ্ট স্টোর থেকে ডাউনলোড করতে পারেন যাতে আপনি এটি নিরাপদ বোধ করেন।

পদ্ধতি 1: অ্যাক্রোব্যাট পিডিএফ ব্যবহার করে

অ্যাডোব এর অ্যাক্রোব্যাট ডিসি ব্যবহার করে পিডিএফকে JPG এ রূপান্তর করা ভাল, কারণ এটি আপনাকে কেবলমাত্র একটি পৃষ্ঠার বিপরীতে সম্পূর্ণ দস্তাবেজগুলি রূপান্তর করতে দেয় না বরং এটি একটি পরিচ্ছন্ন এবং সহজে ব্যবহারযোগ্য ইন্টারফেসও বজায় রাখে।

পদক্ষেপ 1: অ্যাক্রোব্যাট ডিসিতে আপনার পিডিএফ ফাইল খুলুন। ডান দিকে একটি টুলবার হয়; নির্বাচন পিডিএফ নির্বাচন করুন।

এটি এক্সপোর্ট পিডিএফ উইন্ডো খুলবে।

পদক্ষেপ 2: চিত্র নির্বাচন করুন> JPEG।

যদি প্রয়োজন হয়, ফাইল, রঙ এবং রূপান্তর সেটিংস পরিবর্তন করতে JPEG এর পাশে সেটিংস আইকনে ক্লিক করুন, তারপরে ওকে চাপুন।

ধাপ 3: ছেড়ে যাওয়া “সমস্ত ছবি রপ্তানি করুন” ছেড়ে দিন তারপর রপ্তানি ক্লিক করুন।

একটি সংরক্ষণ হিসাবে সংলাপ বক্স খোলা পপ করা উচিত।

পদক্ষেপ 4: আপনার ফোল্ডার চয়ন করুন, আপনার ফাইলের নাম টাইপ করুন এবং সংরক্ষণ করুন।

Method 2: PDF to JPEG

মাইক্রোসফ্ট স্টোরে বিনামূল্যে যা JPEG অ্যাপ্লিকেশন থেকে পিডিএফ ডাউনলোড করার আগে, মনে রাখবেন যে এর ইউজার ইন্টারফেসটি আসলে সবচেয়ে আকর্ষণীয় নয়। এই অ্যাপ্লিকেশনটির সৌন্দর্য, যদিও এটি খুব সহজ, তাই এটি নির্দেশনা ছাড়াই আপনার পক্ষে সহজ হওয়া উচিত।

ধাপ 1: পিডিএফ খুলুন জেপিইজি কনভার্টারে, তারপর নির্বাচন করুন আইকনে ক্লিক করুন।

পদক্ষেপ 2: একটি সংলাপ বক্স খোলা পপ করা উচিত। সেখানে, আপনি রূপান্তর করতে চান পিডিএফ ফাইল নির্বাচন করুন।

ধাপ 3: ফাইলটি খোলা গেলে, নথির উপরে উইন্ডোটির উপরের অংশে রূপান্তর করুন ক্লিক করুন।

অ্যাপটি শেষ হয়ে গেলে, এটি একটি “রূপান্তর সম্পূর্ণ” বার্তা প্রদর্শন করা উচিত। এটি আপনার রূপান্তরিত JPG ফাইলটিকে আপনার আসল PDF ফাইলের মতো একই ফোল্ডারে সংরক্ষণ করবে।