credit card Is getting a right for me?

0

দায়িত্বশীলভাবে ব্যবহার করা হয় যখন একটি credit card একটি দরকারী আর্থিক হাতিয়ার। সামগ্রিক আর্থিক ছবির দিকে তাকিয়ে, একটি credit card একটি অনান্য ঋণ প্রদান করতে সক্ষম, অন-চাহিদা, যা অবিরাম উদ্দেশ্যে ব্যবহার করা যেতে পারে।

কিন্তু ক্রেডিট কার্ডের ক্ষমতার সাথে, সঠিক সরঞ্জামের জন্য, সঠিক সময়ে এই সরঞ্জামটি সঠিকভাবে ব্যবহৃত হয় এমন দায়িত্বও আসে। এবং ব্যবহারকারীর কাছে বিলটি প্রদানের পরিমাণ (বা কেবল এটি বন্ধ করে দেওয়া) পরিমাণেও পৌঁছাতে পারে।

আপনি যদি এটি মনে রাখেন, তবে ক্রেডিট কার্ডটি একজন ব্যক্তির সামগ্রিক আর্থিক সরঞ্জামবাক্সের একটি গুরুত্বপূর্ণ অংশ, এবং বেশ খাঁটিভাবে, আজকাল একের পর এক হওয়া কঠিন। মনে রাখবেন, ক্রেডিট কার্ড থাকার প্রচুর সুবিধা রয়েছে – কিন্তু সতর্কতার আমাদের কথাগুলিও মনোযোগ দিয়েছিলেন।

Improve your credit

একটি ভাল, এমনকি চমৎকার ক্রেডিট স্কোর থাকার সুবিধা প্রচুর আছে। সুস্পষ্ট এক যখন আপনি ঋণ নিতে যান, একটি ভাল ক্রেডিট স্কোর একটি ঋণদাতা কম হারে ঋণ করতে অনুমতি দেবে। সুস্পষ্ট নয়, কিন্তু একটি উচ্চ ক্রেডিট স্কোর এছাড়াও একটি গাড়ী লিজ যখন সেরা মূল্য পাওয়ার মধ্যে পরিসংখ্যান। এমনকি আরো অনধিকার, গাড়ী বীমা সংস্থাগুলি আপনার গাড়ী বীমা প্রিমিয়াম সেট করতে আপনার ক্রেডিট স্কোরকে চিত্রিত করে এবং অনেক নিয়োগকর্তারা সিদ্ধান্ত নেওয়ার জন্য এটি ব্যবহার করেন।

আপনার ক্রেডিট স্কোরটি আপনার ঋণের ইতিহাস দ্বারা নির্ধারিত হয়, আপনি কত ধার করেছেন এবং পেমেন্ট ইতিহাসের ক্ষেত্রে। এটি বিজ্ঞাপনে যথেষ্ট পরিমাণে বিজ্ঞান নয় যে আপনি যখন ক্রেডিট কার্ড কোম্পানির কাছে সময়মত আপনার অর্থ প্রদান করেন তখন ক্রেডিট স্কোর বৃদ্ধি পায় এবং যখন পেমেন্ট মিস হয় তখন আপনার ক্রেডিট স্কোর ডিংড হয়ে যায় কারণ এই মিসড পেমেন্টগুলি ক্রেডিট ব্যুরোগুলিতে জানায়। আপনার প্রথম বন্ধকী নেওয়ার প্রয়োজনের আগে ক্রেডিট কার্ড তৈরির একটি সহজ উপায়, বিশেষ করে অল্প বয়সী ব্যক্তিদের জন্য, ক্রেডিট কার্ড পেতে এবং সময়মত বিল পরিশোধ করা।

Consumer protection on your purchases

ক্রেডিট কার্ড ব্যবহারকে উৎসাহিত করার জন্য, ক্রেডিট কার্ড কোম্পানিগুলি ক্রেতা সুরক্ষা বিভাগের অধীনে পরিষেবাগুলির একটি স্যুট সরবরাহ করে।

কোনও আইটেম ক্ষতিগ্রস্ত বা চুরি হলে ক্রয় সুরক্ষা অন্তর্ভুক্ত করা হয় এবং মেরামত বা প্রতিস্থাপন প্রয়োজন। অন্যান্য ক্রেতা সুরক্ষাগুলি ভ্রমণের সুবিধা যেমন গাড়ী ভাড়া, ভ্রমণের সময় বাতিল করা এবং এমনকি বিঘ্নের কারণে খারাপ আবহাওয়ার কারণে ভ্রমণের বিলম্ব হওয়া উচিত।

অবশেষে, অন্য কোনও সেবা মূল্য সুরক্ষা, যা আপনি স্বল্প সময়ের মধ্যে কম দামের জন্য এটি খুঁজে পেতে অর্থের পার্থক্য ফেরত পাঠাতে পারেন।

Make your tax records easier to manage

ট্যাক্স সময় আপনার deductions itemize করতে আপনার সমস্ত কেনাকাটা খুঁজে পেতে হবে? ওয়েল, রসিদ যে shoebox মাধ্যমে যাচ্ছে বেশ শক্তিশালি। পরিবর্তে, আপনি যদি ক্রেডিট কার্ড ব্যবহার করেন তবে ট্যাক্স কর্তৃপক্ষের সাথে সঙ্গতিপূর্ণ হওয়ার জন্য স্টাফ মুদ্রণ করার ক্ষমতা সহ ক্রেডিট কার্ড অ্যাকাউন্ট, পুরোপুরি সংগঠিত, সহজলভ্য হওয়া, কেনার কাজ সহজ।

Time to pay

ক্রেডিট কার্ডের জন্য অন্য একজন প্রোথার জন্য কিছু সময় দিতে হচ্ছে। যখন আপনি নগদ বা চেক দিয়ে অর্থ প্রদান করেন তখন পণ্য বা পরিষেবাটি যত তাড়াতাড়ি পাওয়া যায় তত টাকা দেওয়া হয়।

অনেক ক্রেডিট কার্ড পেমেন্ট জন্য একটি স্রষ্টা সময় অফার। সুতরাং, ক্রয়ের পরে, বিল আসার আগে একটি নির্দিষ্ট সময়কাল থাকে এবং তারপরে, আপনাকে বিল দিতে কিছু সময় দিতে হবে; এই সময় ভাসা হিসাবে উল্লেখ করা হয়। আপনার কাছে এই ‘অতিরিক্ত সময়’ দিতে হলে, অর্থ প্রদানের পূর্বে অর্থের উপর কিছু অতিরিক্ত সুদ উপার্জন করার সুযোগ রয়েছে, যা ব্যবহারকারীর জন্য উপযুক্ত।

এবং মনে রাখবেন, আপনি সেরা কাশব্যাক ক্রেডিট কার্ড দখল করে আপনার প্লাস্টিকের কাজটিকে আরও কঠিন করে তুলতে পারেন। মূলত, আপনি বড় ব্যয় যখন টাকা ফিরে পেতে।

But,do I really need a credit card?

সতর্কতা অবলম্বন করুন যদি আপনি এমন কিছু করার জন্য ক্রেডিট কার্ড পাওয়ার কথা ভাবছেন যা আসলেই আপনার সামর্থ্য নয়। আপনি যদি আপনার ভারসাম্যকে সময়মত ফেরত দিতে না পারেন তবে আপনি সত্যিই আপনার খরচ নিয়ন্ত্রণের বাইরে সর্পিল দেখতে পারেন। আমরা এই ধরনের পরিস্থিতিতে ক্রেডিট কার্ড ভাল পরিষ্কার স্টিয়ারিং সুপারিশ করবে।

সম্পাদকীয় দাবিঃ এখানে প্রকাশ করা মতামত লেখক একা, কোনও ব্যাংক, ক্রেডিট কার্ড প্রদানকারী, বিমান সংস্থা বা হোটেল শৃঙ্খলা নয়, এবং এই সংস্থার কোনও দ্বারা পর্যালোচনা, অনুমোদন বা অন্য কোনও অনুমোদন দেওয়া হয়নি।