স্মার্ট ডিভাইস

Google Pixel স্মার্টফোন এর ৭ টি সমস্যা

 7 Problems Google Pixel

Google Pixel গুগল এর তৈরী সর্বশেষ নতুন বাজারে আসা ফ্লাগশীপ স্মার্টফোন। গুগল এর ফোন নতুনত্ব তো থাকবেই! সর্বপ্রথম Android 7.0 ভার্সনটি নিয়ে বাজারে এসেছে এই স্মার্টফোনটি।

পূর্বে প্রকাশিত Google Pixel এর স্পেসিফিকেশন নিয়ে একটি পোস্ট পড়তে – ক্লিক করুন

আজ আমরা আবার আলোচনা করব Google Pixel স্মার্টফোন নিয়ে।এই পোস্টের মাধ্যমে জানতে পারবেন, Google Pixel স্মার্টফোন এ থাকা কিছু সমস্যার ব্যাপারে।

দাম :

যেহেতু ইন্ডিয়ায় তুলনামূলক ভাবে দাম ১০ হাজার  রূপি বেশি রাখা হয়েছে; তাই বাংলাদেশে যে এর দাম বেশী  হবে, এমনকি বাংলাদেশের বাজারে এটি আসবে কিনা সন্দেহ আছে।

সীম :

ডিভাইসটি 4G এবং 3G সাপোর্টেড হলেও এতে কেবল একটি সীম কার্ড স্লট রয়েছে যার মাধ্যমে ব্যবহারকারী কেবল কেবল মাত্র একটি সীমকার্ড ব্যবহার করতে পারবে ; বাংলাদেশ এর প্রেক্ষাপটে এটি একটি বড় সমস্যা।

ক্যামেরা :

ডিভাইসটিতে ১২.৩ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা ব্যবহার করা হয়েছে,দিনের বেলা ছবি ভালো আসলেও রাতে এর ছবির কোয়ালিটি তেমন ভালো নয়।তাছাড়াও ফোকাস এও একটু সমস্যা রয়েছে,  OIS ফিচারটিও নেই।

স্টোরেজ :

ডিভাইসটিতে আলাদা ভাবে কোন মেমোরি কার্ড লাগানো যাবে না, ফোনে ইন্টারনাল মেমোরী যা তাই ব্যবহার করতে হবে এবং এর ৩২ জিবি ভার্সনে ব্যবহারকারী ২৩ জিবির মতন স্টোরেজ ব্যবহার এর জন্য পাবে,তাই একটু সমস্যা হতে পারে।

ব্যাটারি ও চার্জিং:

ফাস্ট চার্জিং থাকার পরও ডিভাইসটি সম্পূর্ন চার্জ হতে ২ ঘন্টার মতন সময় লাগে।আর ব্যাটারি ব্যাক আপ ও তেমন ভালো না ; কাজের ওপর থাকলে বড় জোড় ৪ ঘন্টা ব্যাক আপ পাওয়া যায়। আর অন স্ক্রীন বড়-জোড় ১২ ঘন্টা ব্যাক আপ পাওয়া যাবে।

স্পীকার ও মাইক্রোফোন :

ভালো অডিও প্রযুক্তি ব্যবহার করার পরও যেহেতু সিঙ্গেল স্পিকার তাই সাউন্ড বেশি লাউড না। মাইক্রোফোন এ একটু সমস্যা হতে পারে কেননা লো সাউন্ড আসে এর জন্য এক্সটারনাল মাইক্রোফোন বা হেডফোন এর সাথে যেটি থাকে তা ব্যবহার করা ভালো।

পিচ্ছিল বডি : 

ডিভাইসটির ডিজাইন অসাধারন – আকর্ষনীয় তবে বডিটা পিচ্ছিল টাইপের ডিভাইসটি পাতলা সহজেই হাত থেকে ফসকে যেতে পারে, তারপর নিচে পরে গেলে কি পরিমান ক্ষতি হবে তা জানা নেই।তবে আলাদা কভার ব্যবহার করলে এই সমস্যা মিটতে পারে।

এখানে বলা হচ্ছে না ডিভাইসটি খারাপ; তবে দাম যেহেতু ৭০-৮০ হাজার অর্থাত আমাদের কাছে অনেক বড় অংক।তাই এই দামে বস্তুতই আমরা চাইব নিখুত একটি ডিভাইস।তাই এই দামেও Google Pixel স্মার্টফোনে কি কি সমস্যা রয়েছে তা এখানে তুলে ধরা হয়েছে।

ট্যাগস

লেখক সম্পর্কে

তৌহিদুর রহমান

যা তোমার ভালো লাগে এবং তোমার জন্য মঙ্গলকর ; তুমি সেটা করতে থাকো। অন্যে কি বলে সেটা তোমার শোনার প্রয়োজন নেই।

১ টি কমেন্ট

কমেন্ট করতে ক্লিক করুন