How to combine PDF files in Bangla

0

যদি আপনি লক্ষ লক্ষ লোকের মধ্যে একজন হন যা প্রতিদিনের কাজের লোডের অংশ হিসাবে ইলেকট্রনিক নথি পরিচালনা করে তবে একাধিক PDF File একক PDF নথিতে একত্রিত করার অনেক উপায় রয়েছে। অনেকগুলি ওয়েবসাইট বিনামূল্যে তত্সহ এটির জন্য তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশানগুলি (যদিও এটি এমন কোনও সংস্থার উপর নির্ভর করে কিনা তা আপনার বিশেষাধিকার রয়েছে কিনা, যেমন কেউ ম্যালওয়ার বহন করে বা আরো খারাপ করার চেষ্টা করে) তা করার জন্য প্রস্তাব দেয়।

আপনি যদি একটি ম্যাকওস ব্যবহারকারী হন তবে আপনাকে এই সাইটগুলি বা অ্যাপ্লিকেশানগুলির বিষয়ে চিন্তা করতে হবে না। আপনার কাছে একটি সহজ আছে – উল্লেখ না করা, কোন স্ট্রিং সংযুক্ত নয় – আপনার কম্পিউটারে ফটো দেখার সময় সম্ভবত আপনি ইতিমধ্যেই ব্যবহার করেছেন এমন সরঞ্জাম।

অন্যদিকে, আপনি যদি উইন্ডোজ ব্যবহারকারী হন, তবে আপনি এই তৃতীয় পক্ষের পরিষেবাগুলির মধ্যে একটি ব্যবহার করতে পারেন – সাবধানে আপনার গবেষণায় প্রথমটি করুন যাতে আপনি জানেন যে কোনটি সুরক্ষিত – বা, নিরাপদ দিকে থাকা, Adobe ব্যবহার করুন অ্যাক্রোব্যাট ডিসি আবেদন। এটি বিশেষভাবে Adobe ফাইলগুলি তৈরি, পরিচালনা এবং সম্পাদনা করার জন্য ডিজাইন করা হয়েছে যাতে আপনি জানেন যে PDF এ Word রূপান্তর করা এবং অবশ্যই, আপনার PDF ফাইলগুলিকে এক PDF নথিতে মিশ্রিত করার জন্য এটি সঠিক এবং কার্যকরী।

How to combine PDF files in macOS

ম্যাকোস ব্যবহারকারীদের এটা সহজ আছে। যদি আপনি পিডিএফ ফাইলগুলিকে একটি একক পিডিএফ নথিতে একত্রিত করতে চান তবে আপনি কেবল প্রাকদর্শন অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে পারেন, যা আপনার ম্যাক কম্পিউটারটি কিনে পূর্ব-ইনস্টল হয়ে আসে। এমনকি ভাল, আপনি বেশিরভাগই শুধুমাত্র ফাইল টান এবং ড্রপ করতে হবে, তাই প্রক্রিয়া দ্রুত এবং সহজলভ্য।

আপনি শুরু করার আগে, নিশ্চিত করুন যে আপনার সমস্ত ফাইলগুলি এক ফোল্ডারে একত্রিত করতে চান যা মার্জিং প্রক্রিয়াটিকে আরও বেশি নির্জন করে তুলতে পারে।

ধাপ 1: ফাইন্ডার ফোল্ডারটি খুলুন যেখানে আপনার ফাইলগুলি সংরক্ষণ করা হয় এবং আপনার প্রথম পৃষ্ঠায় থাকা ফাইলটির সদৃশ তৈরি করুন।

পরিবর্তনগুলি করার জন্য আপনি একটি সদৃশ ব্যবহার করতে চান, যাতে আপনি আসল ফাইলটি সংরক্ষণ করেন, যদি আপনি কোনও ভুল করেন বা ভবিষ্যতে অন্য কিছু করার জন্য এটি প্রয়োজন হয়। একটি সদৃশ তৈরি করতে, কেবল দু-আঙ্গুলের ফাইলটিতে ক্লিক করুন এবং ড্রপডাউন মেনুতে সদৃশ নির্বাচন করুন।

ধাপ ২: পূর্বরূপে এটি খুলতে আসল ফাইলটিতে ডাবল ক্লিক করুন।

থাম্বনেল সাইডবার দৃশ্যমান কিনা তা নিশ্চিত করুন। যদি এটি না হয় তবে দেখুন> থাম্বনেলগুলিতে যান বা বিকল্প + সিএমডি + 2 চাপুন। ডিফল্টরূপে আপনার ফাইল পূর্বরূপে খোলার না থাকলে, আপনি সেই ফাইলে দুটি-আঙুল ক্লিক করতে পারেন এবং তারপরে খুলুন> পূর্বরূপতে খুলুন।

ধাপ 3: পিডিএফ, পিএইচপি, পিএনজি এবং অন্যান্য অতিরিক্ত ফাইলগুলি থাম্বনেল সাইডবারে টেনে ও ড্রপ করে পূর্বরূপে যুক্ত করুন।

দুর্ভাগ্যবশত, পূর্বরূপ আপনাকে কোনও PDF নথিতে Word, Excel এবং HTML ফাইল যুক্ত করতে দেয় না। আপনি যদি পূর্বরূপ ব্যবহার করে এইগুলি যুক্ত করতে চান তবে আপনাকে অবশ্যই প্রথমে PDF নথিতে রূপান্তর করতে হবে। অন্যথা, এটি সর্বোত্তম যে আপনি Adobe Acrobat DC অ্যাপ্লিকেশনটি ব্যবহার করেন যা ম্যাকওসে উপলব্ধ।

আপনি যদি অ্যাডোব অ্যাক্রোব্যাট ডিসি অ্যাপ্লিকেশনটি ব্যবহার করতে চান তবে উইন্ডোজ 10 পদক্ষেপগুলি অনুসরণ করতে স্ক্রোল করুন, কারণ এটি ম্যাকোসের মতোই।

ধাপ 4: ফাইলগুলি সাইডবারে টেনে ও ড্রপ করে আপনি যাতে চান তা সাজান।

ধাপ 5: প্রস্তুত হলে ফাইল> এক্সপোর্ট হিসাবে PDF এ যান। আপনার পছন্দসই ফাইলের নাম লিখুন এবং আপনি যে ফাইলটি সংরক্ষণ করতে চান তা নির্বাচন করুন।

পদক্ষেপ 6: সংরক্ষণ হিট করুন।

How to combine PDF files in Windows 10

যেমনটি আমরা আগে উল্লেখ করেছি, সেখানে অনেকগুলি ওয়েবসাইট এবং তৃতীয় পক্ষের অ্যাপ্লিকেশন রয়েছে যা আপনি একক ফাইলের একাধিক PDF নথিগুলি একত্রিত করতে ব্যবহার করতে পারেন। এবং তাদের অনেকেই এটি আপনার জন্য সহজ করে তোলে – প্রায়শই, এটি শুধুমাত্র ফাইলগুলি নির্বাচন এবং একটি বোতামে ক্লিক করার ব্যাপার।

কিন্তু আবার, আপনি যে পরিষেবাটি ব্যবহার করছেন সেটি বৈধ এবং আপনার কম্পিউটারে ম্যালওয়্যার ইনস্টল করবে না তা নিশ্চিত করার জন্য আপনাকে আপনার গবেষণা করতে হবে। আপনি যদি কাজটি করতে চান না তবে আপনি সম্ভবত Adobe ফাইলগুলি পরিচালনা করার জন্য Adobe এর নিজস্ব অ্যাপ্লিকেশনটি ব্যবহার করে আরও ভাল হয়ে যাবেন, অ্যাডোব অ্যাক্রোব্যাট ডিসি।

পরিষ্কার সতর্কতা: অ্যাক্রোব্যাট ডিসি বিনামূল্যে নয়। আপনাকে মাসিক বা বার্ষিক সাবস্ক্রিপশনের জন্য সাইন আপ করতে হবে যা মাসে মাসে 1২.99 ডলারে শুরু হয় এবং মাসে মাসে 24.99 ডলারে যায়। আপনি শুধুমাত্র একবার পরিষেবা ব্যবহার করছেন, যে একটি খাড়া মূল্য।

যাইহোক, যদি পিডিএফ ফাইলগুলি পরিচালনা করা হয় – সম্পাদনা, তৈরি, রপ্তানি বা রূপান্তরিত করা এবং PDF ফাইলগুলিকে সংযোজন করা আপনার কাজের লোডের একটি বড় অংশ হয়ে যাবে তবে এটি একটি মাসিক 14.99 ডলারের বার্ষিক সাবস্ক্রিপশনের জন্য অর্থ প্রদানের যোগ্য। শুধু নিরাপত্তার জন্যই নয়, সুবিধার জন্য এবং আপনার পিডিএফ নথি নির্ভুল এবং ত্রুটি-মুক্ত নয় এমন একটি গ্যারান্টি।

ধাপ 1: খোলা অ্যাডোব অ্যাক্রোব্যাট ডিসি। সরঞ্জামগুলিতে যান> তৈরি করুন এবং সম্পাদনা করুন।

ধাপ 2: ফাইল সংহত করে, খুলুন ক্লিক করুন।

এটি আপনাকে Combine Files ওয়ার্কস্পেসে নিয়ে যাবে যেখানে আপনি ফাইল যোগ করতে পারেন, আপনার পছন্দের ক্রম অনুসারে পুনর্বিন্যস্ত করুন এবং তাদের একক পিডিএফ ফাইলের মধ্যে একত্রিত করুন। এই টুলটির সৌন্দর্য হল এটি PDF এবং চিত্র ফাইলগুলি থেকে Word এবং Excel দস্তাবেজগুলিতে বিভিন্ন ফাইল প্রকারগুলি গ্রহণ করে।

ধাপ 3: Combine Files ওয়ার্কস্পেসে, যে ফাইলগুলিকে আপনি একত্রিত করতে চান সেগুলিকে টানুন এবং ড্রপ করুন অথবা ফাইল যোগ করুন এ ক্লিক করুন এবং একটি কথোপকথন বাক্সে নির্বাচন করুন।

আপনি ফোল্ডার যোগ করতে, ক্লিপবোর্ড থেকে একটি ওয়েবপেজ যোগ করতে বা যোগ করতে পারেন। এটা সুন্দর নিফটি।

ধাপ 4: ফাইলগুলি যাতে আপনি তাদের ড্র্যাগ এবং ড্রপ করে চূড়ান্ত পিডিএফ নথিতে প্রদর্শিত করতে চান তা ব্যবস্থা করুন।

পদক্ষেপ 5: প্রস্তুত হলে উপরের ডান অংশে সম্মিলন বোতামে ক্লিক করুন অথবা কেবল Shift + Ctrl + I চাপুন।

যখন আপনার ফাইলগুলিকে একক পিডিএফ নথিতে মার্জ করা হয়, হোম এবং সরঞ্জাম ট্যাবের পাশে একটি ট্যাব প্রদর্শিত হবে। নথি অ্যাক্সেস করতে এটি ক্লিক করুন।

পদক্ষেপ 6: যখন আপনি PDF নথির সাথে সন্তুষ্ট হন, এটি সংরক্ষণ করার জন্য উপরের বামে সংরক্ষণ আইকনে ক্লিক করুন। আপনি Ctrl + S চাপতে পারেন।

আপনার কাছে আপনার অ্যাডোব ডকুমেন্ট ক্লাউডে ফাইলটি সংরক্ষণ করার বিকল্প রয়েছে যা আপনার অর্থ প্রদানের সাবস্ক্রিপশনে অন্তর্ভুক্ত রয়েছে, তাই আপনি আপনার কম্পিউটারে সঞ্চয়স্থান সংরক্ষণ করবেন। এটি করার জন্য, সংরক্ষণ বোতামের পাশে একটি আইকন নির্দেশক তীর সহ মেঘে ক্লিক করুন। অথবা কেবল Shift + Ctrl + W চাপুন।

পদক্ষেপ 7: আপনার নতুন PDF নথিতে সংরক্ষণ করতে চান এমন ফোল্ডারটি নির্বাচন করুন, আপনার ফাইলের নাম টাইপ করুন এবং সংরক্ষণ করুন এ ক্লিক করুন।