Home Technology Netflix wants your smartphone’s physical activity data (Update: 2 August 2019 )...

Netflix wants your smartphone’s physical activity data (Update: 2 August 2019 ) in bangla

0

আপডেট, 2 আগস্ট, 2019 (12:46 পিএম ইটি): দ্য ভার্জে প্রেরিত এক বিবৃতিতে Netflix  নিশ্চিত করেছে যে এটি তার শারীরিক কার্যকলাপের ডেটা সংগ্রহ পরীক্ষা শেষ করেছে। Netflix  আরও বলেছে যে তথ্য সংগ্রহের পরীক্ষাটি আরও ব্যাপকভাবে রোল করার কোনও পরিকল্পনা নেই, প্রাথমিকভাবে কেবলমাত্র কয়েকটি নির্বাচিত ব্যবহারকারী পরীক্ষার অংশ হিসাবে  আমরা পরিক্ষা চালাইতাছি আজ আমরা সেই বিষয় নিয়ে কথা বলব চলুন তাহলে শুরু করা যাক।

আসল নিবন্ধ, জুলাই 31, 2019 (10:26 এএম ইটি): দেখা যাচ্ছে Netflix  একটি নতুন পরীক্ষা চালাচ্ছে যার মধ্যে অ্যাপ্লিকেশনটি অ্যান্ড্রয়েড স্মার্টফোন ব্যবহারকারীদের শারীরিক ক্রিয়াকলাপের ডেটা সংগ্রহের অনুমতি চেয়েছে invol এটি কেন করছে তা নিয়ে সংস্থাটি একটি বিবৃতি দিয়েছে, তবে যুক্তি আমাদের বোঝায় না।

টুইটার ব্যবহারকারী @ বেটোঅনসিকিউরিটি সর্বপ্রথম নতুন অনুমতিগুলি লক্ষ্য করেছে। তারা অফিসিয়াল Netflix  টুইটার অ্যাকাউন্টে একটি বার্তা প্রেরণ করে কেন সংস্থাটির শারীরিক ক্রিয়াকলাপের ডেটা প্রয়োজন হবে তা জানতে চেয়েছিল।

পরে, দ্য নেক্সট ওয়েবটি গল্পটি তুলেছে এবং সংস্থার কাছ থেকে একটি বিবৃতি পেয়েছে। Netflix  নিশ্চিত করেছে যে এটি একটি পরীক্ষার অংশ হিসাবে শারীরিক ক্রিয়াকলাপের ডেটা সংগ্রহ করছে। এটি ব্যাখ্যা করেছে যে ব্যবহারকারীরা “চলমান” থাকাকালীন ভিডিওর মানের উন্নতি করার জন্য ডেটা।

নীচের বিবৃতিটি দেখুন:

আমরা আমাদের সদস্যদের আরও ভাল অভিজ্ঞতা দেওয়ার জন্য ক্রমাগত উপায়গুলি পরীক্ষা করি। কোনও সদস্য যখন যাচ্ছেন তখন আমরা কীভাবে ভিডিও প্লেব্যাকের গুণমান উন্নত করতে পারি তা দেখার এটি একটি পরীক্ষার অংশ ছিল। কেবলমাত্র কয়েকটি অ্যাকাউন্ট পরীক্ষায় রয়েছে এবং বর্তমানে আমাদের এটি রোল আউট করার পরিকল্পনা নেই।

বিবৃতিটি যথেষ্ট নিরীহ বলে মনে হচ্ছে, তবে আমরা এখনও আমাদের মাথা আঁচড়ানো করছি। আমরা ধরে নিচ্ছি যে সংস্থাটি সেই জায়গা থেকে অন্য স্থানে চলে আসা ব্যবহারকারীদের এবং আন্দোলনের সময় ভিডিও স্ট্রিম মানের মধ্যে কোনও সম্পর্ক আছে কিনা তা পরীক্ষা করে দেখছি। তবে, যদি এটি হয় তবে এটি স্পষ্ট নয় যে Netflix  কীভাবে এই বিষয়ে কিছু করতে সক্ষম হবে, কারণ এটি স্মার্টফোন সংযোগ হার্ডওয়্যারকে নিয়ন্ত্রণ করে না এবং এটি সেল টাওয়ারগুলি নিয়ন্ত্রণ করে না। ভিডিও প্লেব্যাক ত্রুটিগুলি রোধ করতে কিছু নির্দিষ্ট আন্দোলনের সময় এটি ভিডিও রেজোলিউশন হ্রাস করতে পারে, তবে এটি অনেকগুলি ভেরিয়েবলের সাথে জড়িত হওয়া অতিরিক্ত জটিল বলে মনে হচ্ছে।

Netflix যখন ব্যবহারকারীরা যখন তাদের ভিডিওগুলি দেখে তাদের গ্রাহকদের আরও ভাল করে বুঝতে পারে তখন তা পরীক্ষা করে নেওয়ার জন্য এই ডেটা ব্যবহার করছে এটি অনেক বেশি সম্ভবত।

আপনি কি মনে করেন? Netflix শারীরিক ক্রিয়াকলাপের ডেটা জিজ্ঞাসা করে আপনি কি অস্বস্তি করছেন? আমাদের মন্তব্য জানাতে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.