Oppo Reno Z review The Oppo Reno’s affordable sibling

0
69 / 100 SEO Score

বর্তমান সময়ের ফোন গুলোর মধ্যে  সেরা হলো Oppo Reno Z । ওপ্পো পশ্চিমা স্মার্টফোন বাজারে তুলনামূলকভাবে নতুন আগত, তবে ভিড়ের ক্ষেত্রের অন্যতম প্রধান চীনা খেলোয়াড় হয়ে ওঠার জন্য, এটি গতিবেগের সাথে শুরু করা লাইনটি অতিক্রম করেছে। সঙ্গে স্যাঙাত রেনো (এবং তার বড় ভাই স্যাঙাত রেনো 10x জুম ) এবং স্যাঙাত খুঁজুন এক্স , কোম্পানি শক্তিশালী ডিভাইসের সাথে করা বিচিত্র চমক বিয়ে করতে একটি উপায় খুঁজে পেয়েছে। ওপ্পো রেনো জেড, তুলনা করে ওপ্পোর মান অনুসারে ভ্যানিলা: এটি উপরের ফোনে পাওয়া পপ-আপ ক্যামেরার পরিবর্তে ‘টিয়ার-ড্রপ’ খাঁজ, তিন বা চারটির পরিবর্তে দুটি ক্যামেরা এবং একটি মধ্য-পরিসীমা রয়েছে চিপসেট।

  • আমাদের ওপ্পো রেনো পর্যালোচনা পড়ুন
  • আমাদের ওপ্পো রেনো 10 এক্স জুম পর্যালোচনা পড়ুন

ওপ্পো রেনো জেড মূল রেনো লাইনটির বেশ কয়েকটি চিত্তাকর্ষক চশমা এবং বৈশিষ্ট্যগুলি বাদ দিয়েছে … তবে এটি ফোনগুলির দামের ট্যাগগুলির একটি বড় অংশ ছাড়াও আসে এবং উপ-£ 300 / এউ $ 500 ডিভাইস হিসাবে এটি অঞ্চলে প্রবেশ করছে সাধারণত মটোরোলা বা নোকিয়া ফোন দ্বারা নিয়ন্ত্রিত ।সুতরাং ডিভাইসটি হুয়াওয়ে, অনার, শাওমি, গুগল এবং অন্যান্য অনেক নির্মাতাদের অনুরূপ অফারের পাশাপাশি অন্যথায় উচ্চ-প্রান্তের বা মাঝারি-পরিসীমা ব্র্যান্ডের ‘লাইট’ ফোনের কুলুঙ্গিতে ফিট করে এবং সে ক্ষেত্রে অনেক প্রতিযোগিতা পেয়েছে । সেই বিষয়টি মাথায় রেখেই কি ওপ্পো রেনো জেড এর প্রতিযোগীদের তুলনায় আপনার মনোযোগ এবং অর্থের পক্ষে আরও উপযুক্ত? এবং ব্যাপক মূল্য কাটা চশমা ড্রপ সমর্থনযোগ্য?

Price and availability

Oppo Reno Z লাইনের বাকি অংশগুলির মতো আপনিও বর্তমানে মার্কিন যুক্তরাষ্ট্রে ফোনটি তুলতে পারবেন না, এবং ওপ্পো আমাদের জানিয়েছিল যে এই ফোনগুলি স্টেটসগুলিতে আনার কোনও পরিকল্পনা নেই, সুতরাং আপনি যদি সেখানে থাকেন তবে আশা করবেন না খুব শীঘ্রই যে কোনও সময় রেনো জেড দেখুন। আপনি যদিও অন্যান্য বেশিরভাগ অঞ্চলে ডিভাইসটি তুলতে পারেন এবং এটির জন্য আপনার ব্যয় হবে £ 299 / এউ $ 499। এটি একটি অতি-স্বল্প দাম, এটি এখনই সস্তার ‘লাইট’ ফোনগুলির মধ্যে একটি করে তোলে।

এই মুহুর্তে রেনো জেডের চেয়ে কম দামের একমাত্র ফোন হ’ল হোনর 20 লাইট , হুয়াওয়ে পি 30 লাইট , শাওমি এমআই 9 এসই এবং গুগল পিক্সেল 3 এ এর ​​মতো সবই আপনার আরও বেশি ব্যয় করবে। সুতরাং আপনি যদি একটি জনপ্রিয় ব্র্যান্ডের একটি সাশ্রয়ী মূল্যের ডিভাইস খুঁজছেন তবে ওপ্পো রেনো জেড অবশ্যই ব্যাংকটি ভাঙ্গবে না।

Design

Oppo Reno Z এর  নকশাটি স্ট্যান্ডার্ড ওপ্পো রেনো এবং রেনো 10 এক্স জুমের সাথে খুব মিল, যা বলে এটি নিশ্চিতভাবে প্রিমিয়াম বোধ করে। আসলে, রেনো 10 এক্স জুম সম্পর্কে আমাদের পর্যালোচনাতে আমরা বলেছিলাম যে ফোনটি “কয়েকটি ফোনের মতো করে স্টাইলিশ বোধ করে” এবং আমরা আনন্দিত যে ওপ্পো সেই নকশাটি খুব বেশি পরিবর্তন না করার জন্য পছন্দ করেছে। আসলে, ক্যামেরা-টোটিং পপ-আপ ফিন এবং একটি রিয়ার ক্যামেরা এবং কয়েকটি ছোট অঙ্গরাগ পরিবর্তনগুলির অভাবের জন্য সংরক্ষণ করুন, রেনোর জন্য রেনো জেডকে বিভ্রান্ত করার জন্য আপনাকে ক্ষমা করা যেতে পারে। ওপ্পো রেনো জেডের মাত্রা 157.3 x 74.9 x 9.1 মিমি, সুতরাং এটি ওপ্পো রেনোর বেসের চেয়ে সবেমাত্র বড় এবং 186g এ এটি কেবল 1g ভারী। ডিভাইসের সামনের এবং পিছনে কার্নিং গরিলা গ্লাস, এর মধ্যে একটি প্লাস্টিকের ফ্রেম রয়েছে।

ডিভাইসটি সুন্দরভাবে প্রবাহিত বোধ করে। ফোনের পিছনে কোনও ক্যামেরা বাম্প নেই, কারণ লেন্সগুলি ফোলা বাহকযুক্ত ‘বাম্প’ রাখার পরিবর্তে ফোনের বডিতে ফ্লাশ করা থাকে, সুতরাং পিছনে আপনি কেবলমাত্র বৈশিষ্ট্যটি অনুভব করতে পারেন তা হ’ল ও ডট is , ক্যামেরাগুলির ঠিক নীচে একটি ছোট্ট গোঁফ, যাতে অন্তর্ভুক্ত থাকে যাতে আপনি কোনও পৃষ্ঠের উপরে ফোনটি ফ্ল্যাট রাখলে লেন্সগুলি স্ক্র্যাচ হয়ে না যায়।  এই প্রবাহিত নকশার এথোগুলি ফোনের পাশের বোতামগুলিতে নিয়ে যাওয়া হয়: বামদিকে ভলিউম রকার এবং ডানদিকে পাওয়ার বোতামটি ছোট ছোট ইনডেন্টেশনগুলিতে অন্তর্নির্মিত, তাই তারা প্রায় যতটা স্থির থাকে না হতে পারে. তারা সম্মানের দিক দিয়ে পুরোপুরি ফ্লাশ নয়, অনার ২০ তে যেমন আছে, তবে তেমন কিছু নেই।

ফোনের নীচে একটি ইউএসবি-সি পোর্ট রয়েছে (একটি বৈশিষ্ট্য যা এই দামের ট্যাগটিতে গ্যারান্টিযুক্ত নয়), এবং একটি 3.5 মিমি হেডফোন জ্যাক, যা লোকেদের তারের খাঁজ করতে চায় না তাদের জন্য এটি সুসংবাদ হেডফোনগুলি এখনও। সব মিলিয়ে, ওপ্পো রেনো জেড প্রায় ওপ্পো রেনোর মতো উপন্যাস নয়, তবে এটি কম দামের পরেও অবশ্যই একইভাবে প্রিমিয়াম বোধ করে। আপনি ফোনটি অরোরা বেগুনি বা জেট ব্ল্যাক রঙে তুলতে পারেন – আমাদের এই পর্যালোচনাটির জন্য পরবর্তীটি ছিল।

Display

আপনি Oppo Reno Z একটি অ্যামোলেড ডিসপ্লে পাচ্ছেন যা একটি বাজেটের ফোনের জন্য চিত্তাকর্ষক, এবং এটি অনেকগুলি বাজেটের ফোনে প্রদর্শিত ডিসপ্লেগুলির তুলনায় বিস্তৃত রঙের গামুট এবং ভাল বিপরীতে সরবরাহ করে। এটি একটি 6.4-ইঞ্চি ডিসপ্%A