PUBG Mobile Club Open 2019 showcased a bright future for mobile esports in bangla

0
18 / 100 SEO Score

PUBG Mobile Club এস্পোর্টের প্রথম দিনগুলি কোনওভাবেই গ্ল্যামারাস ছিল না। ছোট, ম্লান আলোকিত ইন্টারনেট ক্যাফে এবং দলগুলি কেবল গৌরব অর্জনের জন্য প্রতিযোগিতা করছে এবং যদি তারা ভাগ্যবান হয় তবে কিছু ছোট পুরষ্কার – এটি ছিল 2000 এর দশকের গোড়ার দিকে প্রতিযোগিতামূলক গেমিংয়ের বাস্তবতা। তবে গত দুই দশকে, এসপোর্টগুলি একটি বড় রূপান্তর ঘটেছে। গেম টুর্নামেন্টগুলি এখন স্টেডিয়ামগুলি পূরণ করে, লক্ষ লক্ষ না হলেও হাজারে দর্শকদের আকর্ষণ করে এবং ক্রমবর্ধমান বৃহত্তর পুরষ্কার পুলগুলি থেকে প্লেয়ারদের পুরস্কৃত করা হয়।

PUBG Mobile Club এস্পোর্টের মূল ভিত্তিগুলি জটিল এবং যান্ত্রিকভাবে চ্যালেঞ্জিং গেমস হিসাবে প্রমাণিত হয়েছে যেমন ডোটা 2, লীগ অফ লেজেন্ডস এবং সিএস: জিও। সম্প্রতি অবধি, প্রতিটি শিরোনাম যা এস্পোর্ট দর্শকদের আকর্ষণ করতে পরিচালিত হয়েছে তা পিসি বা কনসোল গেম ছিল। তবে সময় বদলে যাচ্ছে। মোবাইল গেমস গত দশকে প্লেয়ার সংখ্যা, গভীরতা এবং জটিলতার ক্ষেত্রে উভয়ই বেড়েছে, স্মার্টফোন প্রযুক্তির উন্নতির ফলে আরও বাড়ানো হয়েছে।

তবুও, অনেকের কাছে, মোবাইল গেমগুলি এস্পোর্টের বিশ্বে এখনও বহিরাগতদের মতো মনে হয়। তবে সত্যটি হ’ল নির্দিষ্ট শিরোনাম সঠিক পথে রয়েছে এবং নিজেকে প্রতিষ্ঠিত করার জন্য কাজ করছে। ব্যক্তিগতভাবে পিইউবিজি মোবাইল ক্লাব ওপেন 2019 গ্লোবাল ফাইনালে অংশ নেওয়ার পরে, আমি নিশ্চিতভাবে জানি যে পিইউবিজি মোবাইল বর্তমান মোবাইল এস্পোর্টস দৃশ্যের অন্যতম উজ্জ্বল স্পার্কস – এবং এটি এখানেই রয়েছে।

The PMCO 2019 Global Finals

PUBG Mobile Club  ওপেন 2019 গ্লোবাল ফাইনাল (বা সংক্ষেপে পিএমসিও) গত সপ্তাহান্তে বার্লিনে অনুষ্ঠিত হয়েছিল এবং ১১ টি অঞ্চলের ১ teams টি দল চারটি পিইউবিজি মোবাইল মানচিত্রে $ 400,000 ডলারের জন্য একে অপরের বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করেছে। ভিকেন্দির তুষারময় প্রাকৃতিক দৃশ্য থেকে শুরু করে মিরামারের জ্বলন্ত মরুভূমি পর্যন্ত দলগুলি কেবল ভিড়কেই বিনোদন দেয়নি, তাদের দক্ষতা এবং আশ্চর্যজনক টিম ওয়ার্কও প্রদর্শন করেছে।

তবে একটি পিইউবিজি মোবাইল এস্পোর্টস টুর্নামেন্ট কীভাবে কাজ করবে? সাধারণত, এমওবিএ এবং এফপিএস গেমগুলিতে ম্যাচ দুটি দলের মধ্যে হয় যা হয় হয় অগ্রিম হয় বা নীচে বন্ধনীতে নেমে যায়। পিইউবিজি-র ক্ষেত্রে বিষয়গুলি কিছুটা জটিল। সমস্ত দল একযোগে সমস্ত ম্যাচেই প্রতিযোগিতা করে, উভয় স্থান নির্ধারণ এবং হত্যার বিষয়টি বিবেচনায় নিয়ে। পিএমসিও 2019-তে, বসানো এবং অবশ্যই চিকেন ডিনার নিজেই হত্যার চেয়ে উল্লেখযোগ্যভাবে আরও বেশি পয়েন্ট জাল করেছে (প্রতি মারতে একজন), কিন্তু এতে অ্যাকশনটি কোনও ক্ষতি করতে পারেনি।

You might think a battle royale like PUBG is hard to follow, but that’s not the case.

আপনি যদি ভেবে থাকেন যে এতগুলি খেলোয়াড়ের সাথে লড়াইয়ের রোয়ালের খেলাটি অনুসরণ করা শক্ত হবে। পিএমসিও 2019-এ এটি ছিল না, দুর্দান্ত কাস্টার এবং দর্শকের মোডের জন্য ধন্যবাদ, যা প্রায়শই দর্শকদের মানচিত্রে পাখির চোখের দর্শন দেয়।

দর্শকের অভিজ্ঞতা হ’ল যা কোনও রচনাটি তৈরি করে বা ভেঙে দেয়। প্রবেশের বাধা যদি খুব বেশি হয় বা শেখার বক্ররেখা খুব বেশি খাড়া হয় তবে নতুন খেলোয়াড় এবং / অথবা দর্শকদের এঁকে নেওয়া শক্ত হবে That পবজি মোবাইলকে এটাই দুর্দান্ত করে তোলে। শ্যুটার হিসাবে এটি অবিশ্বাস্যভাবে অ্যাক্সেসযোগ্য এবং সহজেই বোঝা যায়। অবশ্যই মানচিত্রের সাথে পরিচিতি আপনাকে অবশ্যই কর্মে আরও নিমগ্ন বোধ করতে সহায়তা করে তবে এটি কোনও প্রয়োজন নয়।

Exhilarating moments and show-stopping performances

প্রচুর পদক্ষেপ ছিল যা পিএমসিও 2019 এ তাদের আসনের কিনারায় ভিড় করেছিল The টুর্নামেন্টটি উত্সাহে পূর্ণ ছিল এবং শেষ অবধি কোনও স্পষ্ট বিজয়ী ছিল না। সর্বাধিক দর্শনীয় মুহুর্তগুলির মধ্যে একটি ছিল যখন শীর্ষ এস্পোর্টসের এমকেকেএসকেআর (হাও ইয়াং) এককভাবে পুরো দল মুছতে সক্ষম হয়েছিল। এটি অন্য ধরণের স্পোর্টস এবং এমনকী traditionalতিহ্যবাহী ক্রীড়াগুলিতে আপনি দেখতে পাবেন এমন গল্পের ধরণ – ঘিরে থাকা প্রতিপক্ষের হাত থেকে বাঁচাতে এবং হুব্রিস দ্বারা অন্ধ হয়ে ছুটে যাওয়ার জন্য, একটি দল বড় ভুল করে এবং একটি গুরুত্বপূর্ণ রাউন্ড হারাতে পারে।

দর্শকদের এবং উপস্থিত ব্যক্তিরাও অনেক মুহুর্ত উপভোগ করেছিলেন যা দলগুলির দুর্দান্ত যোগাযোগ এবং দলবদ্ধভাবে প্রদর্শিত হয়েছিল। ভক্তদের পছন্দের টিম সোল একটি চূড়ান্ত বৃত্তে এসে শেষ হয়েছিল যা চৌকস কৌশলগুলি প্রয়োজন এবং ঘাসের মাঠের মধ্য দিয়ে হামাগুড়ি দিয়েছিল। বিভক্ত হয়ে এবং তাদের প্রতিপক্ষদের মনোযোগ সহকারে শুনে, তারা একটি অন্ধ কিল অর্জন করতে সক্ষম হয়েছিল, যা তাদের এই খেলায় জয়ের পক্ষে সহায়ক ছিল।

বিভিন্ন মানচিত্র এবং তাদের অঞ্চলগুলি বিভিন্ন চ্যালেঞ্জ তৈরি করেছিল এবং প্রতিটি দলে নতুন গেমপ্লে কৌশল গ্রহণ করার জন্য দলকে প্রয়োজনীয় করে তুলেছিল। এটি তাদের উভয়কে এবং তাদের পায়ের আঙ্গুলগুলিতে রাখে। যদি এখানে একটি সমালোচনা করা যায় তবে এটি যে প্রারম্ভিক গেম অ্যাকশনটি প্রচুর পরিমাণে ছিল না, তবে আপনি এটিও যুক্তি দিতে পারেন যে খেলোয়াড়রা যখন আরও সমান খেলার মাঠে থাকে তখন মিড-গেমের একে অপরের বিরুদ্ধে লড়াই করা আরও উত্তেজনাপূর্ণ exciting অস্ত্র এবং সরঞ্জাম ভিত্তিক।

The future of mobile esports

মোবাইল এসপোর্টগুলির গ্র্যান্ড স্কিমে এটি কেন গুরুত্বপূর্ণ? কারণ সাধারণভাবে এস্পোর্টগুলি এখনও বৈধতা এবং মূলধারার গ্রহণযোগ্যতার জন্য লড়াই করছে। তার উপরে, মোবাইল গেমগুলির জন্য সন্দিহানতা এবং এমনকি ডান-ডান অবজ্ঞার বাতাস রয়েছে, এমনকি এস্পোর্ট ভক্তদের মধ্যেও। এই শিরোনামগুলি প্রায়শই অবমূল্যায়ন করা হয় কারণ ইনপুট পদ্ধতিগুলি আরও সীমাবদ্ধ বা ব্যবহার করা সহজ বলে মনে করা হয়। কিছু এস্পোর্ট ভক্তদের কাছে যা কম দক্ষতার ক্যাপে অনুবাদ করে।

তবে সত্যটি হ’ল পিইউবিজি মোবাইলে, অনেকগুলি পিসি এবং কনসোল গেমের মতো, যান্ত্রিক দক্ষতা খুব গুরুত্বপূর্ণ, তবে চতুর কৌশল এবং ভাল সিদ্ধান্ত গ্রহণই খেলোয়াড়দের শীর্ষে ঠেলে দেয়। আপনি কীভাবে খাপ খাইয়েছেন, প্রতিক্রিয়া করছেন এবং যোগাযোগ করেন এটি এটি। আমরা চূড়ান্ত বিজয়ীদের টপ এস্পোর্টস গেমিংকে দুটি গ্রুপে বিভক্ত করে দেখেছি, চূড়ান্তভাবে তিন দিনের চূড়ান্ত পর্বের একটিতে চিকেন ডিনারের পক্ষে দুর্দান্তভাবে ধূমপান গ্রেনেড ব্যবহার করুন এবং সাফল্যের সাথে প্রতিপক্ষের বিরোধী হন। উভয় রক্ষণশীল এবং আক্রমণাত্মক প্লে স্টাইলকে বিভিন্ন মানচিত্রে এবং বিভিন্ন পরিস্থিতিতে পুরস্কৃত করা হয়েছিল।

তবে সর্বাধিক গুরুত্বপূর্ণ – পিএমসিও 2019 অবিশ্বাস্যভাবে দেখার জন্য বিনোদন ছিল

টুর্নামেন্টে উত্পাদনের মানগুলি খুব কম ছিল না। এস্পোর্ট ইভেন্টগুলিতে হিচাপ, সংযোগ সমস্যা, বা বিলম্ব হওয়া অস্বাভাবিক কিছু নয়। যার কোনটিই পিএমসিও 2019-এর সময় ঘটেছিল না scene এই দৃশ্যটি কতটা নতুন পিইউবিজি মোবাইল এসপোর্টগুলি রয়েছে এবং এত বড় ইভেন্টের আয়োজন কতটা কঠোর হতে পারে তা বিবেচনা করে এটি বেশ অর্জন is

Expanding the reach of mobile esports

পিএমসিওর পক্ষে আরেকটি প্রধান বিষয় হ’ল প্রতিযোগিতায় প্রতিনিধিত্ব করা অঞ্চল এবং দেশগুলির সংখ্যা। অন্যান্য বেশিরভাগ টুর্নামেন্টে সাধারণত ইউরোপ, উত্তর আমেরিকা এবং এশিয়া থেকে দু’একটি দেশ দেখতে পাওয়া যায়, পিএমসিওতে ভারত ও মধ্য প্রাচ্য সহ ১১ টি দেশের দল ছিল, যা অন্যান্য এস্পোর্ট প্রতিযোগিতায় খুব কমই দেখা যায়।

এটি মোবাইল অফারগুলিতে সাধারণ অফারে উচ্চতর অ্যাক্সেসযোগ্যতার সাথে কথা বলে। যখন পিসি গেমসের কথা আসে, আপনার কমপক্ষে তুলনামূলকভাবে উচ্চ-অনুমিত কম্পিউটার এবং এফপিএস গেমস এবং অন্যদের জন্য গেমিং ইঁদুরের মতো অতিরিক্ত গিয়ারের প্রয়োজন। অন্যদিকে স্মার্টফোন এমন একটি জিনিস যা প্রায় প্রত্যেকেই তাদের পকেটে বহন করে। এবং যেহেতু পিইউবিজি মোবাইল বিনামূল্যে, আপনার যা দরকার তা হ’ল স্থিতিশীল সংযোগ। এটি উচ্চাকাঙ্ক্ষী খেলোয়াড়দের গেমটিতে প্রবেশ করা সহজ করে তোলে এবং এটি সম্ভবত পিইউবিজি মোবাইল এস্পোর্টস দৃশ্যটি ভবিষ্যতে প্রচুর পরিমাণে বাড়তে সহায়তা করবে।

পিএমসিও 2019-তে, এটি স্পষ্ট হয়ে উঠল যে এটি টেনসেন্ট এবং পিইউবিজি কর্পোরেশন। কিছু বোঝে এবং আরও প্রসারিত করতে চায়। ইভেন্টে, টেনসেন্ট গেমসে গ্লোবাল পাবলিশিংয়ের জেনারেল ম্যানেজার ভিনসেন্ট ওয়াং ঘোষণা করেছিলেন যে এই বছরের শেষের দিকে পৃথক আফ্রিকান সার্ভার চালু করা হবে, তারপরে পিইউবিজি মোবাইল লাইটের ভারতীয় লঞ্চের ঘোষণা দেওয়া হবে।

নাম অনুসারে, এটি গেমটির হালকা সংস্করণ। এটি নিম্ন-প্রান্তের স্মার্টফোনে খেলতে ডিজাইন করা হয়েছে। কেবলমাত্র মূল অ্যারেঞ্জেল মানচিত্র অন্তর্ভুক্ত করা হয়েছে এবং টিপিক্যাল তিরিশের পরিবর্তে দশ মিনিটের মধ্যে শেষ হয়। আপাতত, এটি স্পষ্ট নয় যে গেমটির এই সংস্করণটির নিজস্ব উত্সর্গীকৃত টুর্নামেন্ট থাকবে কিনা, তবে এটি প্রতিযোগিতামূলক দৃশ্যের টুকরো টুকরো টুকরো টুকরো করে শেষ করতে পারে। পিইউবিজি মোবাইল লাইট যা অর্জন করবে তা সামগ্রিকভাবে পিইউবিজি মোবাইলের দিকে আরও বেশি মনোযোগ আকর্ষণ করছে।

PMCO 2019 demonstrated the potential of mobile esports.

সুতরাং, যদিও এই বছরের টুর্নামেন্ট হাজার হাজার পূর্ণ একটি বিশাল স্টেডিয়ামে অনুষ্ঠিত হয়নি, ভবিষ্যতে এটিও ঘটতে পারে। এবং প্রাপ্য তাই! পিইউবিজি মোবাইল ক্লাব ওপেন 2019 যথেষ্ট অভিজ্ঞতা ছিল এবং লাইভ স্ট্রিম শিখর দর্শকদের প্রায় 600,000 হিট করার কারণে স্পষ্টতই সেখানে বিশাল একটি গ্লোবাল ফ্যান বেস রয়েছে।

বিনোদনমূলক এবং উদ্দীপক, পিএমসিও 2019 কেবল পিইউবিজি মোবাইল এসপোর্টগুলির সম্ভাব্যতাই প্রদর্শন করে নি, তবে সাধারণভাবে মোবাইল এসপোর্টগুলির