Take a screenshot on an Android phone in Bangla

0
48 / 100 SEO Score

গেমগুলিতে কৃতিত্বগুলি থেকে হাস্যকর পাঠ্য বা বার্তা কথোপকথনগুলি থেকে আপনার পছন্দের লোডশটগুলি আপনার ফোনে স্ক্রিনশট করতে পারে এবং এই মুহুর্তগুলি ক্যাপচার করা অসম্ভব সহজ। আপনি সবে এটা করতে আপনার হাত সরানো প্রয়োজন।

বোতামগুলির সঠিক কম্বোটি জানার পাশাপাশি, স্ক্রিনশট ফাংশনটি কাজ করার জন্য এটি কঠিন হতে পারে – যেহেতু আপনি পাশের বোতামগুলি ব্যবহার করছেন, তাই আপনার ফোনটি অজানাভাবে বন্ধ করে দেওয়া বা আপনার ভলিউমটি সর্বোচ্চ ।

এভাবেই আমরা এন্ড্রয়েড ডিভাইসে একটি স্ক্রিনশট নেওয়ার জন্য এই সহজ গাইডটি নিয়ে এসেছি।

কিছু নতুন অ্যান্ড্রয়েড ফোনে একটি স্ক্রিনশট ফাংশন রয়েছে যার অর্থ, সোয়াইপ ডাউন মেনুতে, আপনি স্ক্রিনশট নিতে একটি বোতাম টিপতে পারেন এবং কিছু Android হ্যান্ডসেটের বিভিন্ন বোতাম সমন্বয় রয়েছে যা আপনাকে ছবিটি ধরে রাখতে হবে – তবে ‘ চিন্তা করবেন না, আমরা আপনাকে যে সব মাধ্যমে চালানো হবে।

How to screenshot on Android phones and tablets

যখন আপনার কাছে আপনার পর্দায় ক্যাপচার করতে চান এমন সামগ্রীটি থাকে, প্রথমে পাওয়ার বোতাম টিপুন এবং ধরে রাখুন এবং তারপরে ভলিউম ডাউন বোতামটি টিপুন। আপনি ভলিউম ডাউন বোতামটি ধাক্কা দেওয়ার আগে পাওয়ার বোতাম থেকে আপনার আঙ্গুল মুক্ত করবেন না তা নিশ্চিত করুন, অথবা অন্যথায় আপনার স্ক্রীনটি বন্ধ হতে পারে।

আপনার ফোনটি আপনাকে একটি ভিজ্যুয়াল ইঙ্গিত দেবে যে একটি স্ক্রিনশট নেওয়া হয়েছিল – কখনও কখনও ধরে নেওয়া ছবিটির একটি ছোট চিত্র নীচের কোণায় স্থির থাকবে, অন্যদিকে স্ক্রিনগুলির পক্ষগুলি আলোড়িত হবে। যদি আপনি এটি দেখতে না পান তবে ছবিটি সংরক্ষণ করা যায়নি, তাই নিশ্চিত করতে আপনার গ্যালারিটি পরীক্ষা করুন।

এই বাটন সংমিশ্রণটি প্রতিবার ফোনের জন্য কাজ করতে পারে না, তাই এই মুহুর্তে কিছুই ঘটছে না যদি বিরক্ত হন না।

একটি স্ক্রিন ক্যাপচার ট্রিগার করতে কিছু ফোন বা ট্যাবলেটগুলির বোতাম টিপে সামান্য ভিন্ন সমন্বয় প্রয়োজন। উপরের পদক্ষেপগুলি কাজ না করলে প্রথমে পাওয়ার বোতামটি ধরে রাখুন এবং তারপরে হোম বোতামটি আলতো চাপুন। এটি সাধারণত পুরোনো ফোনগুলির সাথে কাজ করে, যা এখনও একটি শারীরিক বোতাম রয়েছে। এই শর্টকাট এমনকি Android ডিভাইসগুলিতেও কাজ করে যা পাওয়ার + ভলিউম ডাউন বোতাম কম্বোতে ফটোগুলি স্ন্যাপ করতে পারে।

আপনি যদি স্ন্যাপচ্যাট বা ইন্সটগ্রামের স্ক্রিন ক্যাপচার নিতে চান, অথবা আপনি যদি আপনার বন্ধুদের একটি গেমে উচ্চ স্কোর অর্জন করতে চান তবে এই ফাংশনটি নিখুঁত। সমস্ত বিষয় গুরুতর বা মজাদার জন্য, মেমরিগুলিতে এই শর্টকাটগুলি প্রেরণ করুন।